এখনও পকিস্তান সেরা খেলা খেলতে পারিনি- ম্যাথু হেইডেন 

প্রথম প্রকাশঃ নভেম্বর ৮, ২০২২ সময়ঃ ৩:৫২ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫২ অপরাহ্ণ

পাকিস্তানের সেরাটা এখনও আসেনি এবং কাল বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে “খুব বিশেষ কিছু” করার জন্য অধিনায়ক বাবর আজমকে দায়িত্ব নেবার কথা জানিয়েছেন দলের কোচ মেন্টর ম্যাথু হেইডেন। নিউজিল্যান্ড খুবই শক্তিশালী প্রতিপক্ষ বলে তিনি সতর্কও করেছেন।

নেদারল্যান্ডস অপ্রত্যাশিতভাবে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানকে পরাজিত করে, বাংলাদেশকে পরাজিত করে তাদের টানা দ্বিতীয় শেষ চারে জায়গা নিশ্চিত করার জন্য ২০০৯ সালের চ্যাম্পিয়নরা কেবল নকআউটে উঠেছিল। অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার হেইডেন গত বিশ্বকাপেও পাকিস্তানের ব্যাটিং কোচ ছিলেন। এই সংস্করণের জন্য দলের পরামর্শদাতা নিযুক্ত হন। বলেছেন, তারা তাদের দ্বিতীয় সুযোগের সর্বোচ্চ ব্যবহার করার পরিকল্পনা করেছেন।

সিডনিতে সেমিফাইনালের আগে আজ পাক কোচ বলেছেন, “যখন নেদারল্যান্ডস দক্ষিণ আফ্রিকাকে হারায় তখন এটি আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল, দলের জন্য তার সম্ভাব্যতা অর্জনের জন্য একটি খুব গুরুত্বপূর্ণ মুহূর্ত। পাকিস্তান জেগে ওঠার ফলে অনেক প্রার্থনা হয়েছে। ২৩২ মিলিয়ন মানুষ ভুল হতে পারে না, এবং এর ফলস্বরূপ আমি মনে করি আমাদের গ্রুপে গতিতে অনেক উন্নতি হয়েছে। তবে আমি সত্যিই বিশ্বাস করি যে আমরা এখনও আমাদের (পকিস্তান) সেরা খেলা খেলতে পারিনি, যা বিরোধীদের জন্য একটি বিশাল হুমকি।”

শাহীন শাহ আফ্রিদির নেতৃত্বে পাকিস্তানের বোলিং উন্নতি করছে। তাদের ব্যাটিং ভঙ্গুর হয়েছে, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট এবং লকি ফার্গুসনের নেতৃত্বে শীর্ষ-শ্রেণীর নিউজিল্যান্ড আক্রমণের বিরুদ্ধে উদ্বেগ। পাঁচ ম্যাচে মাত্র ৩৯ রান করা ওপেনার আজমের ফর্ম বিশেষ করে উদ্বেগজনক। হেইডেন, নিজে একজন ধ্বংসাত্মক ওপেনার যিনি ১০৩ টেস্ট এবং ১৬১টি ওয়ানডে খেলা এই সাবেক তারকা বলেছেন অধিনায়কের কিছু “ভূল ছিল “। তারা বুধবার সে গুলো ঠিক করতে হবে, বলে ভবিষ্যদ্বাণী করেছেন।

“কোন প্রশ্নই নেই বাবর কিছু প্রতিকূলতার মধ্যে পড়েছেন। তবে তাকে আরও বড় কিছু করতে হবে।” কোচ বলেন। বলেন,“ আমি মনে করি আমরা বাবরের কাছ থেকে খুব বিশেষ কিছু দেখতে যাচ্ছি।”

নিউজিল্যান্ড দীর্ঘদিন ধরে সাদা বলের ক্রিকেটে একটি শক্তি, কিন্তু ২০২১ সালে অস্ট্রেলিয়ার কাছে চূড়ান্ত ভাবে বিশ্ব শিরোপার লড়াইয়ে ব্যর্থ হয়েছে।

সূত্র : পাকিস্তানী ডন পত্রিকা

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G